Sunday 2 February 2014

My nonsense rhymes in Bengali and my tribute to the legendary Sukumar Ray...

My nonsense rhymes and my tribute to the legendary Sukumar Ray...

I have always proudly acknowledged the influence of the legendary Sukumar Ray upon my creations. I still wonder how could he express his lines with such simplicity and ease irrespective of whatever he wrote. I am not going to tell you much about his creations (which you are already aware of) and instead pay my humble tribute to him through six of my poems and an illustration by me.

Happy viewing...







5 comments:

  1. Sukumar-ke voy paben kano Robinda?apni je tNar sarbo-sresttho pujaree;apnar jonyoi toh sei ros abar jhupjhap kore jhore porhchhe.

    ReplyDelete
  2. akta kotha;ami jakhon comment korchhi tar songe apnar blog-e onyo somoy dekhachchhe kano?akhon baje 5:07 pm kintu amar comment 'publish time' onyo dekhabe;eta ki tthik kora jaay?

    ReplyDelete
  3. Kausik Datta : Aami sottiyee Sumumar-er pujaree. Paachhe bhool-braantee kore phelee - taai bhoy o laage.... Aar aamar samanyo chesta - chorchaar obhaabe onaar lekha-r "udvott ros"-taa jeno haariye naa jaaye ekaaler maanush-joner kachh theke. Tobe, aami kintu baar-baare bolee - Sukumar Ray ekjonee hon. Tini aamar pronomyo.... Dhonnobad tomaake.... Aar "Time'-er byapaar-ta bodh hoy Netwalla-ra USA time follow kore - taai aalada dekhaaye. Eta aamar guess-maatro. :-)

    ReplyDelete
  4. amra toh sobai tNar pujaree;kintu apni holen alada;sukumar roy-er sei ghorana abar aaswadon korar sujog pachchhi;khub valo thakben

    ReplyDelete
    Replies
    1. Kausik, Aaamar opor eto boro ekta Sukumaree ghoranaa-r flag-bearer hobaar daawityo dichho - aami ekebaarei faanina, aami taar kototaa jogyo. Dekhai jaak, aamar moto kore kototaa aami paaree. Bhalo theko.

      Delete